• রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ০৮:৫৬ পূর্বাহ্ন
শিরোনামঃ
চীনের সাবেক প্রেসিডেন্ট জেমিনের মৃত্যুতে শোক প্রধানমন্ত্রীর মোবাইলে সরাসরি রেমিট্যান্স পাঠাতে পারবেন প্রবাসীরা ১০ টাকার টিকিট কেটে চোখ দেখালেন প্রধানমন্ত্রী ভাঙ্গায় নারীর সামাজিক ও অর্থনৈতিক উন্নয়ন ভাবনা সেমিনার অনুষ্ঠিত যুক্তরাষ্ট্রে ৩ ফুটবলারকে গুলি করে হত্যা ভাঙ্গায় আরও ৪০টি ভূমিহীন পরিবারের মাঝে ঘর বিতরণ করেছে উপজেলা প্রশাসন জাতিসংঘের মানবাধিকার পরিষদের সদস্য হলো বাংলাদেশ ভাঙ্গা মাদানী নগর কবর স্থান পরিচালনার নতুন কমিটি গঠন অধ্যক্ষ আবু ইউসুফ মৃধা ভাঙ্গায় শ্রেষ্ঠ শিক্ষাপ্রতিষ্ঠান প্রধান নির্বাচিত নেতাকর্মীদের ওপর হামলা, পুলিশকে দুষছেন বিএনপির আমান

গণতন্ত্রের জন্যই গণমাধ্যমকে স্বচ্ছ ও নিরাপদ রাখা জরুরি

Reporter Name / ৯০১ Time View
Update : শনিবার, ৯ ফেব্রুয়ারী, ২০১৯

প্রতিবেদক ::

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বানোয়াট সংবাদ পরিবেশন প্রতিহত করতে সরকার সকল গণমাধ্যমকর্মীদের প্রতি উদাত্ত আহ্বান জানাচ্ছে। গণমাধ্যমকে সমাজের দর্পণ বলে অভিহিত করে তিনি আরও বলেন, গণতন্ত্রের জন্যই গণমাধ্যমকে স্বচ্ছ ও নিরাপদ রাখা জরুরি।

আজ শনিবার সকালে রাজধানীর মৌচাকে বার্তা সংস্থা ইউএনবি কার্যালয়ে তাদের জেলা প্রতিনিধি সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

ইউএনবি’র প্রধান সম্পাদক এনায়েতুল্লাহ খানের সভাপতিত্বে অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক ও অধ্যাপক সাখাওয়াত আলী খান বক্তব্য রাখেন।

তথ্যমন্ত্রী খালেদা জিয়াকে মুক্তির বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে বলেন, বেগম খালেদা জিয়ার ভবিষ্যৎ আদালতই নির্ধারণ করবেন। খালেদা জিয়াকে মুক্ত করার নামে যে আন্দোলন করেছে তা নিজেদের মধ্যে বিশ্বাস আর সমন্বয়হীনতার কারণেই দুর্বল ছিলো।

তিনি বলেন, গত দশ বছরে বিএনপির রাজনীতি খালেদা ও তারেক জিয়াকে অপরাধের বিচারের হাত থেকে বাঁচানো, তত্ত্বাবধায়ক সরকারের দাবি, নির্বাচন বানচাল করার অপচেষ্টাতেই সীমাবদ্ধ ছিলো, জনগণের জন্য কিছু ছিলো না।

তথ্যমন্ত্রী বলেন, এসব করতে গিয়ে বিএনপি জনগণকে পুড়িয়ে মেরেছে, রাষ্ট্রীয় সম্পদ ধ্বংস করেছে। ফলে ক্রমেই জনগণ থেকে দূরে সরে গেছে তারা।

বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক রুহুল কবির রিজভী আওয়ামী লীগের সাধারণ সম্পাদককে বিএনপির উপদেষ্টা পদ গ্রহণের কথা বলায় তথ্যমন্ত্রীর মন্তব্য জানতে চাইলে তিনি সাংবাদিকদের বলেন, রিজভী সাহেবের এ ধরনের মন্তব্য কতটা শালীন, তা ভাবা জরুরি। রিজভী সাহেব প্রতিদিনই একটা না একটা সংবাদ সম্মেলন করে কথা বলেন শুধু লাইমলাইটে থাকার জন্য।

বিকেলে তোপখানা রোডে ঢাকাস্থ চট্টগ্রাম সমিতির কার্যালয়ে সমিতির আলোচনা সভা ও মেধাবী শিশু-কিশোরদের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

আরও সংবাদ