• শনিবার, ২৬ নভেম্বর ২০২২, ১০:১৬ অপরাহ্ন

বিশ্ব জাকের মঞ্জিলে শনিবার থেকে ৪ দিনব্যাপী ওরস শুরু

Reporter Name / ৯২৫ Time View
Update : বৃহস্পতিবার, ২১ ফেব্রুয়ারী, ২০১৯

সংবাদদাতা ::

আগামী শনিবার থেকে ফরিদপুরের সদরপুর উপজেলার বিশ্ব জাকের মঞ্জিল দরবার শরীফে বিশ্বওলী খাজাবাবা ফরিদপুরী (কুঃ ছেঃ আঃ) এর ৪ দিনব্যাপী মহা পবিত্র ওরস শরীফ শুরু হবে।

ওরস উপলক্ষে দরবার শরীফের আশপাশের বিশাল-বিশাল মাঠে সামিয়ানা ও তাবু টানিয়ে প্যান্ডেল তৈরি করে থাকার সুব্যাবস্থা ও বিভিন্ন সড়কের ২০ কি.মি.জুড়ে আলোক সজ্জা করা হয়েছে এবং আইন শৃঙ্খলার রক্ষার জন্য পুলিশ,আনসার সহ দরবার শরীফের নিজস্ব সেচ্ছা সেবক বাহিনী নিয়ে বিশেষ নিরপত্তা ব্যাবস্থা গ্রহন করা সহ ওরসের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

ওরস উপলক্ষে গত বুধবার থেকে দেশ- বিদেশের হাজার হাজার আশেকান-জাকেরারেন কাফেলা যোগে গরু-ছাগল নিয়ে দরবার শরীফে আসতে শুরু করেছে। ৪ দিনব্যাপী ওরসে ওক্তিয় নামাজের পাশাপাশি পবিত্র কোরআন থেকে তরজমা, জিকির-আশকার, পীরের ওসিয়ত-নসিয়ত, মিলাদ মাহফিল সহ ইসলামিক বয়ান পরিচালিত হবে।

শনিবার বাদ জোহর খাজাবাবা ফরিদপুরীর রওজা শরীফ জিয়ারতে মধ্য দিয়ে ওরসের আনুষ্ঠানিকতা কার্যক্রম শুরু করবেন পীরের আধ্যাতিক প্রতিনিধি পীরজাদা আলহাজ্ব খাজা মাহফুজুল হক মোজাদ্দেদী ও অপর প্রতিনিধি পীরজাদা আলহাজ্ব খাজা মোস্তফা আমীর ফয়সল মোজাদ্দেদী।

আগামী মঙ্গলবার বাদ যোহর রওজা জিয়ারত করে বিশ্বের শান্তি ও মুসলিম উম্মার মানবতার সুখ-শান্তি ও উত্তর উত্তর সাফল্য কামনা করে আখেরী মোনাজাতের মধ্যদিয়ে ওরস শরীফের সমাপ্তি ঘটবে ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

আরও সংবাদ