• বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ০৭:১৪ পূর্বাহ্ন
শিরোনামঃ
মোবাইলে সরাসরি রেমিট্যান্স পাঠাতে পারবেন প্রবাসীরা ১০ টাকার টিকিট কেটে চোখ দেখালেন প্রধানমন্ত্রী ভাঙ্গায় নারীর সামাজিক ও অর্থনৈতিক উন্নয়ন ভাবনা সেমিনার অনুষ্ঠিত যুক্তরাষ্ট্রে ৩ ফুটবলারকে গুলি করে হত্যা ভাঙ্গায় আরও ৪০টি ভূমিহীন পরিবারের মাঝে ঘর বিতরণ করেছে উপজেলা প্রশাসন জাতিসংঘের মানবাধিকার পরিষদের সদস্য হলো বাংলাদেশ ভাঙ্গা মাদানী নগর কবর স্থান পরিচালনার নতুন কমিটি গঠন অধ্যক্ষ আবু ইউসুফ মৃধা ভাঙ্গায় শ্রেষ্ঠ শিক্ষাপ্রতিষ্ঠান প্রধান নির্বাচিত নেতাকর্মীদের ওপর হামলা, পুলিশকে দুষছেন বিএনপির আমান ভাঙ্গায় শান্তিপূর্ন পরিবেশে এসএসসি ও দাখিল পরীক্ষা অনুষ্ঠিত

শিক্ষক বদলির আবেদন অনলাইনে

Reporter Name / ৯০১ Time View
Update : মঙ্গলবার, ২৬ ফেব্রুয়ারী, ২০১৯

ডেস্ক প্রতিবেদক ::

আগামী বছর থেকে প্রাথমিক শিক্ষক বদলির আবেদন অনলাইনভিত্তিক হবে বলে জানিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। মঙ্গলবার সচিবালয়ে মন্ত্রণালয়ের সভাকক্ষে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেনের সভাপতিত্বে বার্ষিক উন্নয়ন কর্মসূচি পর্যালোচনা সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। এসময় মন্ত্রণালয়ের সচিব মো. আকরাম-আল-হোসেন ও সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মেহেদী শাহনেওয়াজ জলিল স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০২০ থেকে প্রাথমিক শিক্ষক বদলির সব আবেদন অনলাইনভিত্তিক হবে।

এছাড়া স্কুল লিভিং ইমপ্রুভমেন্ট প্রোজেক্টের (এসএলআইপি) আওতায় রংপুর ও কুড়িগ্রামে শুরু হচ্ছে শিক্ষকদের বায়োমেট্রিক হাজিরা পদ্ধতি। এজন্য ৩২টি সফটওয়্যার সমন্বয় করে কেন্দ্রীয় ডিজিটাল ড্যাশবোর্ড তৈরির কাজ চলছে। এর ফলে ধীরে ধীরে সারাদেশে প্রাথমিক বিদ্যালয়গুলোতে শিক্ষকদের শতভাগ উপস্থিতি নিশ্চিত করা সম্ভব হবে।

সভায় চর, হাওর ও পাহাড়ি দুর্গম এলাকায় প্রাথমিক শিক্ষা পৌঁছানোর জন্য ওই এলাকায় বসবাসকারী শিক্ষকদের অগ্রাধিকার, শিক্ষকদের আবাসন ব্যবস্থা নিশ্চিতকরণ এবং প্রয়োজনে চুক্তিভিত্তিক শিক্ষক নিয়োগের বিষয়টিও আলোচনা করা হয়েছে। তবে এসব বিষয়ে চূড়ান্ত কোনো সিদ্ধান্ত হয়নি।

কুড়িগ্রাম, গাইবান্ধা, জামালপুর, ময়মনসিংহ ও শেরপুর এই ৫টি এলাকাকে রেড জোন হিসেবে চিহ্নিত করে এই এলাকাগুলোর শিশুদের শিক্ষা উন্নয়নের জন্য কাজ করা হবে বলেও জানানো হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

আরও সংবাদ