• বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ০৭:০০ অপরাহ্ন
শিরোনামঃ
চীনের সাবেক প্রেসিডেন্ট জেমিনের মৃত্যুতে শোক প্রধানমন্ত্রীর মোবাইলে সরাসরি রেমিট্যান্স পাঠাতে পারবেন প্রবাসীরা ১০ টাকার টিকিট কেটে চোখ দেখালেন প্রধানমন্ত্রী ভাঙ্গায় নারীর সামাজিক ও অর্থনৈতিক উন্নয়ন ভাবনা সেমিনার অনুষ্ঠিত যুক্তরাষ্ট্রে ৩ ফুটবলারকে গুলি করে হত্যা ভাঙ্গায় আরও ৪০টি ভূমিহীন পরিবারের মাঝে ঘর বিতরণ করেছে উপজেলা প্রশাসন জাতিসংঘের মানবাধিকার পরিষদের সদস্য হলো বাংলাদেশ ভাঙ্গা মাদানী নগর কবর স্থান পরিচালনার নতুন কমিটি গঠন অধ্যক্ষ আবু ইউসুফ মৃধা ভাঙ্গায় শ্রেষ্ঠ শিক্ষাপ্রতিষ্ঠান প্রধান নির্বাচিত নেতাকর্মীদের ওপর হামলা, পুলিশকে দুষছেন বিএনপির আমান

কম্বোডিয়াকে হারিয়ে বাংলাদেশের দুর্দান্ত জয়

Reporter Name / ১০৩০ Time View
Update : শনিবার, ৯ মার্চ, ২০১৯

ডেস্ক প্রতিবেদক ::

লম্বা বিরতির পর কম্বোডিয়াকে দিয়ে আন্তর্জাতিক ফুটবল ম্যাচ শুরু করেছে বাংলাদেশ। ম্যাচ খেলতে নেমে স্বাগতিক কম্বোডিয়াকে ১-০ গোলে হারিয়েছে বাংলাদেশ জাতীয় দল। দলের একমাত্র গোলটি করেন বদলি হিসেবে নামা রবিউল হাসান।

এই জয়ে প্রায় পাঁচ মাস পর আন্তর্জাতিক ফুটবলে বাংলাদেশের ফেরাটা হলো দুর্দান্ত। কম্বোডিয়ার বিপক্ষে অপরাজিত থাকার রেকর্ডও ধরে রাখলো বাংলাদেশ। বিশ্ব ফুটবল র‌্যাঙ্কিংয়ে কম্বোডিয়ার অবস্থান ১৭২ আর বাংলাদেশ ১৯২। কিন্তু ম্যাচে লাল সবুজদের সঙ্গে কুলিয়ে উঠতে পারেনি স্বাগতিকেরা।

বছরের প্রথম ম্যাচ হলেও এই ম্যাচের উপর নির্ভর করছিল দেশের অনেক হিসেব-নিকেশ। এর আগে সবশেষ গেল অক্টোবরে প্যালেস্টাইনের বিপক্ষে ম্যাচ খেলেছিল বাংলাদেশ। এরপর কেটে গেছে ৫ মাস। পাঁচ মাসে ঘরোয়া ফুটবল নিয়ে মেতে থাকা ফুটবলারদের বড় চ্যালেঞ্জ ছিল স্বাগতিক কম্বোডিয়ার বিপক্ষে ম্যাচটি।

ম্যাচের প্রথম থেকেই কম্বোডিয়ার জালে ছিল বাংলাদেশ দলের ফুটবলারদের আক্রমণ আর পাল্টা আক্রমণের পসরা। বার বার আক্রমণ করেও অবশ্য গোল পাচ্ছিল না বাংলাদেশ। কম্বোডিয়ার গোলরক্ষকই ছিল যেন বাংলাদেশের সামনে বড় প্রতিপক্ষ। কিন্তু ৮৩ মিনিটে আর দলকে রক্ষা করতে পারেননি স্বাগতিকদের গোলরক্ষক।

পাল্টা আক্রমণে মাঝ মাঠ থেকে লেফট উইংয়ে বল পান ১৬ নম্বর জার্সিধারী, পরিবর্তিত ফুটবলার মাহবুবুর রহমান সুফিল। নাবীব নেওয়াজ জীবনের পরিবর্তে তাকে মাঠে নামান কোচ জেমি ডে। লেফট উইং ধরে বল নিয়ে দ্রুত গতিতে এগিয়ে আসেন সুফিল। কম্বোডিয়ান এক ডিফেন্ডার তাকে থামানোর জন্য শরীরের সাথে লেগে থাকলেও সুফিল দারুণ দক্ষতায় বক্সের বাম পাশে এগিয়ে আসা মাহবুবুর রহমানকে পাস দেন।

চলমান বলে বাম পায়ের টোকা দেন মাহবুবুর রহমান। সেটিই শেষ পর্যন্ত ফাঁকি দিলো কম্বোডিয়ার গোলরক্ষককে। তার মাথা এবং কাঁধের ফাঁক দিয়ে বল গিয়ে প্রবেশ করল কম্বোডিয়ার জালে। এই গোলটিই শেষ পর্যন্ত হয়ে রইল জয় নির্ধারক হিসেবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

আরও সংবাদ