• শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ০৯:৪৭ অপরাহ্ন
শিরোনামঃ
চীনের সাবেক প্রেসিডেন্ট জেমিনের মৃত্যুতে শোক প্রধানমন্ত্রীর মোবাইলে সরাসরি রেমিট্যান্স পাঠাতে পারবেন প্রবাসীরা ১০ টাকার টিকিট কেটে চোখ দেখালেন প্রধানমন্ত্রী ভাঙ্গায় নারীর সামাজিক ও অর্থনৈতিক উন্নয়ন ভাবনা সেমিনার অনুষ্ঠিত যুক্তরাষ্ট্রে ৩ ফুটবলারকে গুলি করে হত্যা ভাঙ্গায় আরও ৪০টি ভূমিহীন পরিবারের মাঝে ঘর বিতরণ করেছে উপজেলা প্রশাসন জাতিসংঘের মানবাধিকার পরিষদের সদস্য হলো বাংলাদেশ ভাঙ্গা মাদানী নগর কবর স্থান পরিচালনার নতুন কমিটি গঠন অধ্যক্ষ আবু ইউসুফ মৃধা ভাঙ্গায় শ্রেষ্ঠ শিক্ষাপ্রতিষ্ঠান প্রধান নির্বাচিত নেতাকর্মীদের ওপর হামলা, পুলিশকে দুষছেন বিএনপির আমান

ভাঙ্গায় এমপি সমর্থিত চেয়ারম্যান ও আ,লীগ প্রার্থী নির্বাচিত

Reporter Name / ১২২৮ Time View
Update : মঙ্গলবার, ১৯ মার্চ, ২০১৯

মামুনুর রশিদ ::

পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের ২য় ধাপে অনুষ্ঠিত ফরিদপুর জেলার ভাঙ্গার সংসদ সদস্য (ভাঙ্গা-সদরপুর-চরভদ্রাসন) মজিবুর রহমান চৌধুরী নিক্সন এমপি সমর্থিত প্রার্থী এস এম হাবিবুর রহমান আল হাবিব (আনারস প্রতীক) বেসরকারীভাবে উপজেলা চেয়ারম্যান পদে বড় ধরনের ভোটের ব্যবধানে নির্বাচিত হয়েছেন।

পুরুষ ভাইস-চেয়ারম্যান (উড়োজাহাজ প্রতিক) হিসাবে বিপুল ভোটের ব্যবধানে বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন ভাঙ্গা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মাওলানা মোঃ ইছাহাক মোল্লা।

চেয়ারম্যান পদে এস এম হাবিবুর রহমান আল হাবিবের প্রাপ্ত ভোট ৪৫ হাজার ৫৭ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী মোঃ জাকির হোসেন (নৌকা) পেয়েছেন ২৭ হাজার ২শত ৮৬ভোট।

তৃতীয় প্রতিদ্বন্দ্বী প্রার্থী হিসাবে বর্তমান উপজেলা চেয়ারম্যান শাহাদাৎ হোসেন (প্রতীক ঘোড়া) ভোট পেয়েছেন ২১ হাজার ৮ শত ৬৫ ভোট।

মাওলানা মোঃ ইছাহাক মোল্লা পুরুষ ভাইস-চেয়ারম্যান (উড়োজাহাজ প্রতিক) এর প্রাপ্ত ভোট ৫৩ হাজার ৫ শত ৩৬ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মজিবুর রহমান চৌধুরী নিক্সন এমপি সমর্থিত প্রার্থী খন্দকার মামুন পেয়েছেন ৪১ হাজার ৮ শত ৩২ ভোট।

সংসদ সদস্যর মনোনীত মহিলা ভাইস-চেয়ারম্যান প্রার্থী পারুলী বেগম (ফুটবল প্রতীক) নিয়ে বিপুল ভোটে বেসরকারীভাবে মহিলা ভাইস-চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন। পারুলী বেগমের প্রাপ্ত ভোট ৬৭ হাজার ৪৪ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী সালমা বেগম (কলস প্রতীক) পেয়েছেন ২৫ হাজার ৫ শত ৮০ ভোট।

গতকাল অনুষ্ঠিত উপজেলা পরিষদ নির্বাচন ভাঙ্গায় শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ সম্পন্ন হওয়ার পাশাপাশি ভোট চলাকালীন সময়ে কোথাও কোন অপ্রিতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। ভোট গ্রহনের শুরুতে ভোটারদের উপস্থিতি কম হলেও দুপুরের পর বিভিন্ন ভোট কেন্দ্রে ব্যাপকহারে ভোটারদের উপস্থিতি ছিল লক্ষ্যনীয়। ভোট গ্রহণ সম্পন্ন শেষে ভাঙ্গা উপজেলা পরিষদ ফলাফল প্রচার কক্ষ থেকে সার্বিক ভোটের তথ্য জানান ভাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার মূকতাদিরুল আহমেদ।

নির্বাচনী ফলাফলের কাজে সার্বিক সহযোগীতায় ছিলেন ভাঙ্গা ও ফরিদপুর জেলার বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তার। সর্বশেষ ভোটের প্রাপ্ত ফলাফল ফলাফল প্রচার কক্ষে আসার পর সহকারী রিটার্নিং অফিসার মূকতাদিরুল আহমেদ জেলা প্রশাসকের কার্যালয়ে জমা দেওয়ার পর সেখান থেকে নির্বাচিত প্রার্থীদের বিজয় ঘোষণা করা হয়।

এর আগে ভাঙ্গায় ভোট গ্রহণের শুরুতে মেঘ থম থম আকশের বৈরি আবহাওয়ায় ভোট দিতে এসে উচ্ছাসের কমতি ছিল না সাধারণ ভোটারদের। বিশেষ করে নতুন ভোটার হয়েছে এমন ভোটাররা নিজেদের পছন্দের প্রাথীকে ভোট দিতে এসে বেশ আনন্দিত।

প্রতিবেদকের সাথে কথা হয় নাইম নামে এমন একজন ভোটারের সাথে। তিনি জানান, একটি সুন্দর পরিবেশে ভোট দিতে পেরে নিজের কাছে ( ভোটারের) ভাল লাগছে।

ভোট দিতে এসেছেন অপর একটি কেন্দ্র পৌরসভার নওপারা ভোট কেন্দ্রে শারীরিক প্রতিবন্ধী জিন্নাত আলী। তিনি জানান সকালে আবহাওয়া কিছুটা খারাপ থাকায় ভোট দিতে তিনি আসেন নি। দুপুরের খানা খেয়ে ভোট দিতে এসেছি। নিজের পছন্দের ভোটারকে ভোট দিতে পেরেছেন বলে তিনি বেশ খুশী।

ভোটের দিন ভাঙ্গা সহকারী রিটার্নিং অফিসারের কার্যালয় সূত্র থেকে জানা গেছে , উপজেলার একটি পৌরসভাসহ বারটি ইউনিয়নের মোট ভোটার সংখ্যা ১ লাখ ৯৮ হাজার ৪৯২ ভোটার। পুরুষ ভোটার ৯৯ হাজার ৯২৭, মহিলা ভোটার ৫৮ হাজার ৫৬৫জন। নির্বাচনে চেয়ারম্যান পদে ৪ জন। মহিলা ও পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৪ জন প্রাথী প্রতিদন্ধিতা করছেন।

নির্বাচনের আইনশৃঙ্খলার সার্বিক রক্ষায় ৬ জন ম্যাজিস্ট্রেট, বিজিবি ও র‍্যাব স্ট্রাইকিং হিসাবে কাজ করার পাশাপাশি প্রতিটি ভোট কেন্দ্রে ৫ জন পুলিশের সাথে ১৭ জন আনসার ভিডিপি সদস্য দায়িত্ব পালন করে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

আরও সংবাদ