• বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ০৭:০৩ অপরাহ্ন
শিরোনামঃ
চীনের সাবেক প্রেসিডেন্ট জেমিনের মৃত্যুতে শোক প্রধানমন্ত্রীর মোবাইলে সরাসরি রেমিট্যান্স পাঠাতে পারবেন প্রবাসীরা ১০ টাকার টিকিট কেটে চোখ দেখালেন প্রধানমন্ত্রী ভাঙ্গায় নারীর সামাজিক ও অর্থনৈতিক উন্নয়ন ভাবনা সেমিনার অনুষ্ঠিত যুক্তরাষ্ট্রে ৩ ফুটবলারকে গুলি করে হত্যা ভাঙ্গায় আরও ৪০টি ভূমিহীন পরিবারের মাঝে ঘর বিতরণ করেছে উপজেলা প্রশাসন জাতিসংঘের মানবাধিকার পরিষদের সদস্য হলো বাংলাদেশ ভাঙ্গা মাদানী নগর কবর স্থান পরিচালনার নতুন কমিটি গঠন অধ্যক্ষ আবু ইউসুফ মৃধা ভাঙ্গায় শ্রেষ্ঠ শিক্ষাপ্রতিষ্ঠান প্রধান নির্বাচিত নেতাকর্মীদের ওপর হামলা, পুলিশকে দুষছেন বিএনপির আমান

হেলপারের কটূক্তির প্রতিবাদ করায় প্রাণ গেল বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীর

Reporter Name / ৭৭৮ Time View
Update : শনিবার, ২৩ মার্চ, ২০১৯

সংবাদদাতা ::

এবার বাসের চাকায় পিষ্ট হয়ে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী নিহত হয়েছেন। অভিযোগঃ চালকের সহযোগীর কটূক্তির প্রতিবাদ করায় ধাক্কা দিয়ে ফেলে দেয়ায় শিক্ষার্থী ওয়াসিম আফনান নিহত হয়েছেন। এতে একই বিশ্ববিদ্যালয়ের আরেক শিক্ষার্থী আহত হন।

আজ শনিবার বিকেলে মৌলভীবাজারের শেরপুর বাসস্ট্যান্ডে এই ঘটনা ঘটে।

নিহত শিক্ষার্থী বায়োটেকনোলজি অ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী। হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার রুদ্র গ্রামের আবু জাহেদ মাহবুবের ছেলে ওয়াসিম। আহত শিক্ষার্থীর নাম রাকিব হোসেন।

গত ৫ দিন আগে ১৯ মার্চ ঢাকায় বাসের চাকায় পিষ্ট হয়ে নিহত হন বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) শিক্ষার্থী আবরার আহমেদ চৌধুরী। ফের আজ এই ঘটনা ঘটল।

ওয়াসিমের সঙ্গে থাকা সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী নয়ন রঞ্জন ঘোষ সাংবাদিকদের জানান, তাঁরা ১১ শিক্ষার্থী হবিগঞ্জের নবীনগরের দেবপাড়ায় একটি বিয়ের অনুষ্ঠানে গিয়েছিলেন। আজ শনিবার ময়মনসিংহ-সরিষাবাড়ী- সিলেট রুটে চলাচলরত উদার পরিবহনের যাত্রীবাহী একটি বাসে করে মৌলভীবাজারের শেরপুরে ফিরছিলেন।

এরপর তাঁরা নবীনগরের নাইমা ফিলিং স্টেশনের সামনে থেকে ওই বাসে ওঠেন। বাসে ওঠার সময়ই তাঁরা চালক ও হেলপারকে ভাড়া কম আছে বলে জানান। পূর্ব ঘোষণা অনুযায়ী তাঁরা ভাড়া বাবদ ৬০০ টাকা পরিশোধ করেন। কিন্তু শেরপুরে নামার সময় হেলপার ও চালক তাঁদের কটূক্তি করেন। এ সময় ওয়াসিম ও রাকিব হোসেন বিষয়টির প্রতিবাদ করেন। ওরা দুজন ছাড়া বাকি নয়জন তখন বাস থেকে নেমে স্ট্যান্ডে অবস্থান করছিলেন।

নয়ন রঞ্জনের ভাষ্য মতে , তর্কাতর্কির একপর্যায়ে হেলপার ওয়াসিম ও রাকিবকে ধাক্কা দিয়ে বাসের দরজা লাগিয়ে দেন আর চালক বাস চালানো শুরু করেন। এতে রাকিব সড়কে ছিটকে পড়লেও ওয়াসিমের পা দরজার সঙ্গে আটকে যায়। একপর্যায়ে তিনি বাসের পেছনের চাকায় পিষ্ট হন। পরে দুজনকেই সিলেটের এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক ওয়াসিমকে মৃত ঘোষণা করেন।

এ ব্যাপারে সিলেট কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সেলিম মিঞা বলেন, সিলেটের ওসমানীনগর উপজেলার বেগমপুর এলাকা থেকে বাসটি (ঢাকা মেট্রো-ভ-১৪-১২৮০) বাসটি জব্দ করে মৌলভীবাজার সদর থানায় রাখা হয়েছে। চালক ও সহযোগীকে আটকের চেষ্টা চলছে।

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে উপাচার্য মতিয়ার রহমান হাওলাদার হাসপাতালে সংবাদকর্মীদের বলেন, এটি কোনো দুর্ঘটনা নয়। এটি পরিষ্কার হত্যাকাণ্ড। এ ব্যাপারে হত্যা মামলা হবে।

এদিকে রাত সাড়ে ৮টার দিকে বিশ্ববিদ্যালয়টির শিক্ষার্থীরা সিলেট কদমতলী বাসস্ট্যান্ডে উদার পরিবহনের কাউন্টারে ভাঙচুর ও গাড়ি ভাঙচুর করে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

আরও সংবাদ