• শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ১০:৩২ অপরাহ্ন
শিরোনামঃ
চীনের সাবেক প্রেসিডেন্ট জেমিনের মৃত্যুতে শোক প্রধানমন্ত্রীর মোবাইলে সরাসরি রেমিট্যান্স পাঠাতে পারবেন প্রবাসীরা ১০ টাকার টিকিট কেটে চোখ দেখালেন প্রধানমন্ত্রী ভাঙ্গায় নারীর সামাজিক ও অর্থনৈতিক উন্নয়ন ভাবনা সেমিনার অনুষ্ঠিত যুক্তরাষ্ট্রে ৩ ফুটবলারকে গুলি করে হত্যা ভাঙ্গায় আরও ৪০টি ভূমিহীন পরিবারের মাঝে ঘর বিতরণ করেছে উপজেলা প্রশাসন জাতিসংঘের মানবাধিকার পরিষদের সদস্য হলো বাংলাদেশ ভাঙ্গা মাদানী নগর কবর স্থান পরিচালনার নতুন কমিটি গঠন অধ্যক্ষ আবু ইউসুফ মৃধা ভাঙ্গায় শ্রেষ্ঠ শিক্ষাপ্রতিষ্ঠান প্রধান নির্বাচিত নেতাকর্মীদের ওপর হামলা, পুলিশকে দুষছেন বিএনপির আমান

কণ্ঠশিল্পী শাহনাজ রহমতুল্লাহর জানাজা বাদ জোহর

Reporter Name / ১০৪৮ Time View
Update : রবিবার, ২৪ মার্চ, ২০১৯

সংবাদদাতা ::

প্রয়াত কণ্ঠশিল্পী শাহনাজ রহমতুল্লাহর জানাজা বাদ জোহর অনুষ্ঠিত হবে। আজ রবিবার রাজধানীর বারিধারার স্থানীয় মসজিদে মরহুমের জানাজা হবে। জানাজা শেষে তাঁকে বনানীর সামরিক কবরস্থানে দাফন করা হবে বলে জানিয়েছেন সংগীতশিল্পী শফিক তুহিন।

গতকাল শনিবার দিবাগত রাত ১২টার দিকে হঠাৎ করে হৃদরোগে আক্রান্ত হয়ে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন বাংলা গানের প্রখ্যাত এই কণ্ঠশিল্পী। পরে খবর পেয়ে দ্রুত তার বারিধারার বাসায় গিয়ে হাজির হন তপন চৌধুরী, কবির বকুল এবং শফিক তুহিন।

সংগীতশিল্পী শফিক তুহিন গণমাধ্যমকে বলেন, শনিবার রাতে হঠাৎ করে শাহনাজ হৃদরোগে আক্রান্ত হন। এরপর তাকে আর হাসপাতালে নেওয়ার সুযোগ হয়নি। বাসাতেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

জানা গেছে, ১৯৫২ সালের ২ জানুয়ারি শাহনাজ রহমতুল্লাহর জন্ম হয়। দেশাত্মবোধক গান গেয়ে তিনি জনপ্রিয়তা অর্জন করেন। তার উল্লেখযোগ্য গান- ‘এক নদী রক্ত পেরিয়ে, ‘একবার যেতে দে না আমার ছোট্ট সোনার গাঁয়ে’, ‘একতারা তুই দেশের কথা বলরে‌ এবার বল’, ‘প্রথম বাংলাদেশ আমার শেষ বাংলাদেশ’, ‘আমায় যদি প্রশ্ন করে’ ও ‘যে ছিল দৃষ্টির সীমানায়’। এর মধ্যে তার চারটি গান বিবিসির একটি জরিপে সর্বকালের সেরা ২০টি বাংলা গানের তালিকায় স্থান পায়।

এ ছাড়াও ১৯৯০ সালে ছুটির ফাঁদে চলচ্চিত্রের জন্য শ্রেষ্ঠ নারী কণ্ঠশিল্পী হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত হন তিনি। তা ছাড়াও ১৯৯২ সালে একুশে পদকে ভূষিত হন তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

আরও সংবাদ