• মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ১১:২২ অপরাহ্ন
শিরোনামঃ
মোবাইলে সরাসরি রেমিট্যান্স পাঠাতে পারবেন প্রবাসীরা ১০ টাকার টিকিট কেটে চোখ দেখালেন প্রধানমন্ত্রী ভাঙ্গায় নারীর সামাজিক ও অর্থনৈতিক উন্নয়ন ভাবনা সেমিনার অনুষ্ঠিত যুক্তরাষ্ট্রে ৩ ফুটবলারকে গুলি করে হত্যা ভাঙ্গায় আরও ৪০টি ভূমিহীন পরিবারের মাঝে ঘর বিতরণ করেছে উপজেলা প্রশাসন জাতিসংঘের মানবাধিকার পরিষদের সদস্য হলো বাংলাদেশ ভাঙ্গা মাদানী নগর কবর স্থান পরিচালনার নতুন কমিটি গঠন অধ্যক্ষ আবু ইউসুফ মৃধা ভাঙ্গায় শ্রেষ্ঠ শিক্ষাপ্রতিষ্ঠান প্রধান নির্বাচিত নেতাকর্মীদের ওপর হামলা, পুলিশকে দুষছেন বিএনপির আমান ভাঙ্গায় শান্তিপূর্ন পরিবেশে এসএসসি ও দাখিল পরীক্ষা অনুষ্ঠিত

মাদকের হাত থেকে শিশুদের রক্ষা করতে হবে : প্রধানমন্ত্রী

Reporter Name / ৯১৭ Time View
Update : মঙ্গলবার, ২৬ মার্চ, ২০১৯

ডেস্ক প্রতিবেদক ::

মাদকমুক্ত সমাজ গড়তে সবার সহযোগিতা চেয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, শিশু কিশোর, অভিভাবক, ছাত্র, শিক্ষক, বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানে যারা শিক্ষাগুরু, মসজিদের ইমাম থেকে শুরু করে বিভিন্ন ধর্মের গুরু সবাইকে আহ্বান জানাব মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদের কুফল সম্পর্কে শিশুদের জানাতে হবে। এর হাত থেকে শিশুদের রক্ষা করতে হবে।

আজ মঙ্গলবার সকালে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ঢাকা জেলা প্রশাসন আয়োজিত জাতীয় শিশু-কিশোর সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা জানান।

তিনি আরো বলেন, অভিভাবক, বাবা-মা তাদের অবশ্যই সবসময় লক্ষ্য রাখতে হবে সন্তান কোথায় যায়, কার সঙ্গে মেশে, কিভাবে মেশে। সবাই যেন লেখাপড়ার দিকে মনোযোগ দেয়, খেলাধুলা, শরীর চর্চা, নানা ধরনের প্রতিযোগিতার মধ্য দিয়ে শিশুদের মনন এবং মেধা বিকশিত হবে।

আজকের শিশু আগামী দিনে এদেশের কর্ণধার উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, আজকের শিশুদের মধ্য থেকে কেউ প্রধানমন্ত্রী হবে, বড় বড় চাকরি করবে, দেশকে এগিয়ে নিয়ে যাবে। আমরা আমাদের শিশুদের সেভাবে গড়ে তুলতে চাই। দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে, দেশকে ভালোবেসে কাজ করবে।

শেখ হাসিনা বলেন, বাংলাদেশকে এগিয়ে নিয়ে যেতে হবে তোমাদের। তোমরাই গড়ে তুলবে আগামী দিনের বাংলাদেশ। ইনশাল্লাহ এই বাংলাদেশ হবে দক্ষিণ এশিয়ার শান্তিপূর্ণ উন্নত সমৃদ্ধ দেশ।

এ সময় বাবা-মা, শিক্ষকদের কথা শুনে; নিয়ম-শৃঙ্খলা মেনে সুন্দর জীবন গড়তে শিশু-কিশোরদের পরামর্শ দিয়ে প্রধানমন্ত্রী বলেন, তোমরা বাবা-মায়ের কথা শুনবে। শিক্ষকদের কথা শুনবে। নিয়ম-শৃঙ্খলা মেনে চলবে। সুন্দরভাবে জীবনযাপন করবে। সেটাই আমরা কামনা করি।

তিনি আরো বলেন, যুগের সঙ্গে তাল মিলিয়ে আমাদের সন্তানরা যেন এগিয়ে যেতে পারে, সেদিকে লক্ষ্য রেখেই কাজ করে যাচ্ছি।

আজ সকাল ৮টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতীয় স্টেডিয়ামে উপস্থিত হওয়ার পর মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক ও ঢাকা জেলা প্রশাসক আবু সালেহ মোহাম্মদ ফেরদৌস খান তাকে অভিবাদন জানান। এরপর প্রধানমন্ত্রী জাতীয় পতাকা উত্তোলন করেন। জাতীয় পতাকা উত্তোলনের সময় জাতীয় সংগীত পরিবেশন করা হয়।

এ সময় বেলুন ও শান্তির প্রতীক পায়রা উড়িয়ে ৪৯তম স্বাধীনতা দিবস ও শিশু কিশোর সমাবেশের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর প্রধানমন্ত্রী মূল মঞ্চ থেকে নেমে হেঁটে হেঁটে সমাবেশ পরিদর্শন করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

আরও সংবাদ