• শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ১০:৪৬ অপরাহ্ন
শিরোনামঃ
চীনের সাবেক প্রেসিডেন্ট জেমিনের মৃত্যুতে শোক প্রধানমন্ত্রীর মোবাইলে সরাসরি রেমিট্যান্স পাঠাতে পারবেন প্রবাসীরা ১০ টাকার টিকিট কেটে চোখ দেখালেন প্রধানমন্ত্রী ভাঙ্গায় নারীর সামাজিক ও অর্থনৈতিক উন্নয়ন ভাবনা সেমিনার অনুষ্ঠিত যুক্তরাষ্ট্রে ৩ ফুটবলারকে গুলি করে হত্যা ভাঙ্গায় আরও ৪০টি ভূমিহীন পরিবারের মাঝে ঘর বিতরণ করেছে উপজেলা প্রশাসন জাতিসংঘের মানবাধিকার পরিষদের সদস্য হলো বাংলাদেশ ভাঙ্গা মাদানী নগর কবর স্থান পরিচালনার নতুন কমিটি গঠন অধ্যক্ষ আবু ইউসুফ মৃধা ভাঙ্গায় শ্রেষ্ঠ শিক্ষাপ্রতিষ্ঠান প্রধান নির্বাচিত নেতাকর্মীদের ওপর হামলা, পুলিশকে দুষছেন বিএনপির আমান

বনানীতে অগ্নিকাণ্ডের ঘটনায় দ্রুত মামলা হবে : আইজিপি

Reporter Name / ৯৩০ Time View
Update : শুক্রবার, ২৯ মার্চ, ২০১৯

প্রতিবেদক ::

ঢাকার বনানীর ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় দ্রুত মামলা করা হবে। এ ঘটনায় যারা নিহত অথবা আহত হয়েছেন তাদের স্বজনদের মধ্য থেকে মামলার বাদী খুঁজছে পুলিশ। অপরাধের ধরন অনুযায়ী মামলা হবে।

আজ শুক্রবার দুপুরে এফ আর টাওয়ার পরিদর্শন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন পু‌লিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী।

তিনি বলেন, কোনো ঘটনায় যারা ক্ষতিগ্রস্ত হন তারা বা তাদের স্বজনেরা মামলার বাদী হওয়ার প্রথম দাবিদার। যদি তা পাওয়া না যায় তাহলে রাষ্ট্র বাদী হয়ে মামলা করে। এই ঘটনায় যারা আহত এবং নিহত হয়েছেন তাদের স্বজনদের মধ্যে থেকে কেউ বাদী হন কি-না সেটি আমরা প্রথমে দেখছি। যদি পাওয়া না যায় তখন রাষ্ট্র চাইলে পুলিশ বাদী হয়ে মামলা করবে।

এই ঘটনায় পুলিশ ভবন মালিকের পরিচয় পেলেও তার সঙ্গে যোগাযোগ স্থাপন করা যায়নি বলেও জানান আইজিপি। তিনি বলেন, আমরা মালিকের পরিচয় পেয়েছি। তাও অন্য একটি মাধ্যম থেকে। আমাদের পুলিশের পক্ষ থেকে তার সঙ্গে এখন পর্যন্ত যোগাযোগ স্থাপন করা সম্ভব হয়নি।

তিনি আরও বলেন, কিছুক্ষণ পর ফায়ার সার্ভিস আমাদের কাছে ভবনটি বুঝিয়ে দেবে। তারপর আমাদের কার্যক্রম কি হবে সেটা আমরা চূড়ান্ত করেছি। প্রতিটি ফ্লোরে পুলিশের নেতৃত্বে একটি করে টিম যাবে। সঙ্গে ফায়ার সার্ভিস আর অফিসগুলোর প্রতিনিধিরা থাকবেন। কারোও কোনো মূল্যবান জিনিস থাকলে সেগুলো যেন খোয়া না যায়, আমরা সেগুলো তাদের কাছে বুঝিয়ে দেবো। বুয়েটের একটি দল আন-অফিসিয়ালি এসেছে। আগামীকাল বা পরশু আনুষ্ঠানিকভাবে তাদের একটি দল আসবে। তারা যদি নিরাপদ বলেন তাহলে ভবন খুলে দেবো; আর না বললে ভবন খোলা হবে না।

উল্লেখ্য, গতকাল বৃহস্পতিবার ২৩ তলাবিশিষ্ট এফ আর টাওয়ারের ওই অগ্নিকাণ্ডের ঘটনায় ২৫ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এর মধ্যে ২৪ জনকে স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। নিহতদের মধ্যে একজন শ্রীলঙ্কান নাগরিকও রয়েছেন।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

আরও সংবাদ