• শুক্রবার, ২৭ জানুয়ারী ২০২৩, ০৪:৩৮ পূর্বাহ্ন

সেন্টমার্টিনে ভারী অস্ত্রসহ বিজিবি মোতায়েন

Reporter Name / ২৬৪৫ Time View
Update : রবিবার, ৭ এপ্রিল, ২০১৯

সংবাদদাতা ::

দেশের সর্ব দক্ষিণে সীমান্তবর্তী প্রবালদ্বীপ সেন্টমার্টিনের নিরাপত্তায় বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এর সদস্য মোতায়েন করা হয়েছে।

রবিবার থেকে ভারী অস্ত্রসহ বিজিবি সদস্যরা টহল দেওয়া শুরু করেছেন। বিজিবি সদর দফতরের জনসংযোগ কর্মকর্তা মুহম্মদ মোহসিন রেজা স্বাক্ষরিত এক বার্তায় এ তথ্য নিশ্চিত করা হয়েছে। ১৯৯৭ সালের পর (২২ বছর পর) ফের সেন্টমার্টিন দ্বীপ এলাকায় বিজিবি মোতায়েন করা হলো।

বার্তায় উল্লেখ করা হয়, সরকারি নির্দেশ মোতাবেক ৭ এপ্রিল থেকে দেশের সর্ব দক্ষিণ সীমান্ত সেন্টমার্টিনে ভারী অস্ত্রসহ পুনরায় বিজিবি মোতায়েন করা হয়েছে। এতো দিন পর বিজিবি সদস্য মোতায়েনের কারণ সম্পর্কে জানতে চাইলে মুহম্মদ মোহসিন রেজা বলেন, সুনির্দিষ্ট কারণ বলতে নিরাপত্তা রক্ষার স্বার্থেই সরকারি নির্দেশনার পরিপ্রেক্ষিতে বিজিবি মোতায়েন করা হয়েছে।

অন্য কোনো কারণ বা অস্থিতিশীলতা কিংবা হুমকির প্রেক্ষিতে নয়। ১৯৯৭ সাল পর্যন্ত ওই এলাকায় বিজিবি মোতায়েন ছিল। সরকার ফের চাইছে সেখানে অন্যান্য বাহিনীর মতো বিজিবিও নিরাপত্তায় নিয়োজিত থাক। সরকারি নির্দেশনার পরিপ্রেক্ষিতে আজ রবিবার থেকে সেন্টমার্টিন এলাকায় বিজিবি মোতায়েন করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

আরও সংবাদ