• রবিবার, ০৯ মে ২০২১, ১০:০৮ পূর্বাহ্ন

ফরিদপুর জেলায় সংসদীয় আসন হবে পাঁচটি-সিইসি

Reporter Name / ৭০৪৬ Time View
Update : মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০১৯

ফরিদপুর সংবাদদাতা ::

ফরিদপুর-৪ (ভাঙ্গা-সদরপুর-চরভদ্রাসন) জাতীয় সংসদ নির্বাচনী আসন ভেঙে দুটি আসন গড়া হবে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা।

সিইসি বলেন, ২০০৮ সালে জাতীয় সংসদ নির্বাচনের আগে দুটি আসন ভেঙে ভাঙ্গা, সদরপুর ও চরভদ্রাসন উপজেলা মিলে একটি আসন গড়া হয়। সংশ্লিষ্টদের ওই সিদ্ধান্ত মারাত্মক ভুল ছিল বলে উল্লেখ করে তিনি বলেন, ২০২১ সালের মধ্যে সদরপুর ও চরভদ্রাসন উপজেলা মিলে একটি আসন এবং ভাঙ্গা উপজেলায় পৃথক আরেকটি সংসদীয় আসন গড়া হবে। এতে ফরিদপুর জেলায় সংসদীয় আসন হবে মোট পাঁচটি।

মঙ্গলবার বিকেল ৫টায় ফরিদপুরের চরভদ্রাসন উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে আয়োজিত এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে সিইসি এসব কথা বলেন।

প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা জানান, সারা দেশে মোট পাঁচটি আসন পুনর্বিন্যাস করা হবে। এর মধ্যে চরভদ্রাসন ও সদরপুর উপজেলা নিয়ে গড়া হবে ফরিদপুর-৪ আসন। আর ভাঙ্গা উপজেলায় একটি আসন গড়া হবে, যেটা ফরিদপুর-৫ আসন নামে পরিচিত হবে।

মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (অতিরিক্তি দায়িত্ব) পূরবী গোলদার।

সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মুবাশ্বের হাসান, আঞ্চলিক নির্বাচনী কর্মকর্তা মো. নুরুজ্জামান তালুকদার ও ফরিদপুর অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আতিকুর রহমান।

সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন উপজেলা চেয়ারম্যান মো. মোশারফ হোসেন মোশা, ভাইস চেয়ারম্যান মো. মোতালেব হোসেন মোল্যা, ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান মো. আজাদ খান ও মো. ইয়াকুব আলী প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category