• রবিবার, ০৯ মে ২০২১, ০৯:৪১ পূর্বাহ্ন

নতুন বই বিতরণকালে শিক্ষকদের স্কুলে থাকতে হবে: ডিপিই

Reporter Name / ১৫৬ Time View
Update : সোমবার, ২৮ ডিসেম্বর, ২০২০

নিজস্ব প্রতিবেদক :: আগামী ১ জানুয়ারিতে প্রধান শিক্ষকসহ প্রাথমিক বিদ্যালয়ের সব শিক্ষককে বিদ্যালয়ে উপস্থিত থাকার নির্দেশ দিয়েছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর (ডিপিই)। শিক্ষকদের উপস্থিতিতে শিক্ষার্থীদের হাতে নতুন বছরের পাঠ্যবই তুলে দেওয়া হবে। তবে অসুস্থ ও সন্তান সম্ভবা শিক্ষকদের উপস্থিত না থাকার নির্দেশনা দেওয়া হয়েছে।

সোমবার (২৮ ডিসেম্বর) ডিপিই থেকে এ সংক্রান্ত নির্দেশনাটি প্রকাশ করা হয়েছে।

এতে বিভাগীয় উপপরিচালক, জেলা শিক্ষা অফিসার ও উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসারদের উপস্থিতি নিশ্চিত করার নির্দেশনা দেওয়া হয়েছে।

নির্দেশনায় বলা হয়, বিগত বছরগুলোর মতো ২০২১ সালের জানুয়ারি মসের মধ্যে প্রাক-প্রাথমিক থেকে পঞ্চম শ্রেণির শিক্ষার্থীর মাঝে নতুন বই তুলে দেওয়ার কর্মসূচি হাতে নেওয়া হয়েছে। এ কর্মসূচি যথাযথভাবে বাস্তবায়নের জন্য বিদ্যালয়ের প্রধান শিক্ষকসহ সব শিক্ষক ও কর্মচারীদের বিদ্যালয়ে উপস্থিত থাকার জন্য অনুরোধ করা হলো।

নির্দেশনায় আরও জানানো হয়, জনপ্রশাসন মন্ত্রণালয়ের জারি করা সর্বশেষ প্রজ্ঞাপনের নির্দেশনা অনুযায়ী অসুস্থ ও সন্তান সম্ভবা শিক্ষক-কর্মচারীদের বিদ্যালয়ে উপস্থিত থাকা থেকে বিরত থাকবেন।

অন্যদিকে, শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকলেও শিক্ষার্থীদের সশরীরে উপস্থিত হয়ে নতুন পাঠ্যপুস্তক নিতে হবে। শ্রেণি ভেদে একেক দিন একেক ক্লাসের শিক্ষার্থীরা মাস্ক পরে ও স্বাস্থ্যবিধি মেনে বিদ্যালয় থেকে বই গ্রহণ করবে। প্রধান শিক্ষকের নেতৃত্বে শিক্ষার্থীদের হাতে বই তুলে দেওয়া হবে। সেখানে প্রাথমিকের মাঠ কর্মকর্তাদের উপস্থিত থাকতে বলা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category