• সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ১২:৪৭ অপরাহ্ন

গণটিকার নামে গণপ্রতারণা করছে সরকার: মির্জা ফখরুল

Reporter Name / ১৭৯ Time View
Update : রবিবার, ৮ আগস্ট, ২০২১

গণটিকা কর্মসূচির নামে সরকার গণ প্রতারণা করছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

কোভিড আক্রান্তদের পাশে দাঁড়াতে চেয়ারপার্সনের গুলশান কার্যালয়ে দলের শীর্ষ নেতৃত্বের কাছে ওষুধ, মাস্ক ও প্রচারপত্র তুলে দেয় জিয়াউর রহমান ফাউন্ডেশন ও ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ।

এসময় করোনা মোকাবিলায় সরকারের গণটিকা কর্মসূচির সমালোচনা করেন বিএনপি মহাসচিব। এতে গণহারে সংক্রমণের শঙ্কাও করছে তার দল।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, সরকারের প্রতিটি পদক্ষেপে প্রমাণিত হয়েছে, টিকাদানের ক্ষেত্রে সরকার সম্পূর্ণ ব্যর্থতার পরিচয় দিয়েছে। এখন পর্যন্ত সুস্পষ্ট কোনো রোডম্যাপ সরকার জনগণের সামনে উপস্থাপন করতে পারেনি। চরম অব্যবস্থাপনা এবং দলীয়করণের কারণে এই লোক দেখানো গণটিকা অভিযান গণসংক্রমণ অভিযানে পরিণত হয়েছে। শনিবার সারা দেশে এই গণটিকার নামে একটা গণতামাশা শুরু করেছে।

তিনি আরও বলেন, রাজনৈতিক ফায়দা নেবার কারণে জনগণের সঙ্গে প্রতারণা করে বাস্তবতা বিবর্জিত উচ্চাভিলাষী পরিসংখ্যান দিয়েছে সরকার। ব্যর্থ হয়েছে সঠিক পরিকল্পনা বাস্তবায়ন। বিএনপি করোনাকালীন অর্থনীতিকে সচল রাখতে যে প্রণোদনার প্রস্তাব দিয়েছিল সরকার সেটা কার্যকর না করে জনগণকে বোকা বানিয়ে শুভঙ্করের ফাঁকির প্রণোদনা দিয়ে অর্থনীতিকে বিপর্যয়ের মধ্যে ফেলেছে।

গণটিকা কর্মসূচিতে দলীয় লোকদের সম্পৃক্ত করে সরকার দুর্নীতির সুযোগ তৈরি করেছে বলে অভিযোগ করেন দলের স্থায়ী কমিটির সদস্য ও বিএনপির করোনা পর্যবেক্ষণ সেলের আহ্বায়ক ইকবাল হাসান মাহমুদ টুকু।

সারা দেশে এখন পর্যন্ত বিএনপির ৭০টি করোনা সহায়তা কেন্দ্র রয়েছে বলে জানান নেতারা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category