• শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৮:৪৮ পূর্বাহ্ন
Headline
‘রুদ্ধদ্বার’বৈঠকে তৃতীয় দিনে বিএনপি ইভ্যালির চেয়ারম্যান-সিইওর বাসায় র‌্যাবের অভিযান জিয়ার লাশের নামে বাক্স সাজিয়ে-গুছিয়ে আনা হয়েছিল: প্রধানমন্ত্রী গণমাধ্যমে শৃঙ্খলা আনার দাবি সাংবাদিকদেরই : তথ্য ও সম্প্রচারমন্ত্রী অনলাইন সংবাদপোর্টাল নিবন্ধন চলমান প্রক্রিয়া, হাইকোর্টের নির্দেশনা শৃঙ্খলায় সহায়ক : তথ্য ও সম্প্রচারমন্ত্রী রোববার থেকে ৪ ঘণ্টা সিএনজি স্টেশন বন্ধ অসত্য উপস্থাপন করা বিএনপির রেওয়াজে পরিণত হয়েছে: কাদের ইভ্যালির চেয়ারম্যান ও সিইওর বিরুদ্ধে গুলশান থানায় মামলা কেজি প্রতি দইয়ে ৩০০ গ্রাম কম! লাখ টাকা জরিমানা ভাঙ্গায় মাঠ পর্যায়ে কার্যকর ও জবাদিহিমূলক সমন্বয় সভা অনুষ্ঠিত

সাতটি প্রক্রিয়ায় একশত টাকায় পুলিশের কনস্টেবল নিয়োগ

Reporter Name / ১০২ Time View
Update : সোমবার, ২৩ আগস্ট, ২০২১

লিড-নিউজ দক্ষিণাঞ্চল অফিস  :: ফরিদপুর জেলার ভাঙ্গা থানার অতিরিক্ত পুলিশ সুপার ফাহিমা কাদের চৌধুরী বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু পুলিশকে উদ্দেশে করে বলেছিলেন, আপনারা স্বাধীন দেশের পুলিশ, জনগণের পুলিশ। আপনাদের কর্তব্য জনগণের সেবা করা। বঙ্গবন্ধুর সেই আদর্শের উজ্জীবিত ধারায় পুলিশ সাধারণ মানুষের সেবা নিশ্চিত করতে সরকারের নির্দেশনায় সুনামের সাথে দায়িত্ব ও কর্তব্য পালন করে যাচ্ছেন।

সাতটি প্রক্রিয়ায় মধ্যে দিয়ে একশত টাকা খরচে পুলিশ কনস্টেবল নিয়োগ দেওয়া হবে এতে সাধারণ মানুষের কাছে পুলিশের ভাবমূর্তি ব্যাপকভাবে সমুজ্জ্বল হয়ে উঠেছে উল্লেখ করে তিনি আজ সকালে ভাঙ্গা থানায় সাংবাদিকদের সাথে এক প্রেসব্রিফিংকালে এসব কথা বলেন।

এসময় ভাঙ্গা থানার অফিসার ইনচার্জ সৈয়দ লুৎফর রহমান, এসএই আজাদ, সংশ্লিষ্ট পুলিশ অফিসারগণসহ প্রিন্ট ও ইলেক্ট্রনিক সাংবাদিকরা উপস্থিত ছিলেন ।

অতিরিক্ত পুলিশ সুপার আরও বলেন, জাতির জনক বঙ্গবন্ধুর শেখ মুজিবের সোনার বাংলার গড়ার অঙ্গিকার, মাননীয় প্রধানমন্ত্রীর দুর্নীতি মুক্ত বাংলাদেশ, মাননীয় আইজিপি মহোদয়ের ঘুষমুক্ত পুলিশের কনস্টেবল লোকবল নিয়োগের নতুন নিয়মের বাস্তবায়নের ধারাবাহিতায় গণমাধ্যম কর্মীদের সামনে উল্লেখিত তথ্য প্রকাশের আজকের আয়োজন করা হয়েছে।

বাংলাদেশ পুলিশ কনস্টেবল নিয়োগে বিট পুলিশিং, কমিউনিটি পুলিশিং, উঠান বৈঠক, অপরাধ দমন সভা, মসজিদ-মন্দিরে ও সামাজিক ধর্মীয় প্রতিষ্ঠানে ব্যাপক প্রচার-প্রচারণা চালানো হবে। আগামী দিনে ফরিদপুর জেলা ও যে কোন উপজেলা থেকে পুলিশে লোক নিয়োগ করা হলে, প্রার্থীর মেধার যোগ্যতায় টিকে গেল,মাত্র ১০০ টাকার ব্যাংক চালানে পুলিশের লোকবল নিয়োগ হবে।

জেলা পুলিশ সুপারের বরাত দিয়ে তিনি বলেন, আগামী এক দুই মাসের মধ্যেই এই জেলায় পুলিশে কনস্টবল পদে লোক( জনবল) নিয়োগের একটি সম্ভাব্য হতে পারে।

উপস্থিত সাংবাদিকদের উদ্দেশ্যে বলেন, আপনারা জাতির বিবেক আপনার মহান পেশার দায়ীত্ব পালনকারী গণমাধ্যম কর্মী। আপনাদের লেখুনির মাধ্যমে এক শত টাকায় পুলিশের চাকুরি হবে পুলিশের এই বিষয়টি আপনার এলাকার সকল শ্রেণীর সাধারণ মানুষ জানুক। আপনাদের মিডিয়াতে বিষয়টি প্রচার করার আবেদন জানিয়ে তিনি বলেন, এই বছর থেকে মাননীয় আইজিপি মহোদয়ের নির্দেশক্রমে, আগামী দিনে পুলিশে লোক নিয়োগের বিষয়ে শুধু মেধা এবং যোগ্যতাসহ সকল বিষয় উওীর্ন হওয়ার পর স্ব স্ব প্রার্থী পুলিশে চাকুরির নিয়োগ পাওয়ার যোগ্যতা অর্জন করবেন।

তবে এইক্ষেত্রে কোন রাজনৈতিক সুপারিশ,তদবির অর্থের লেনদেনের বিষয় যদি কোন রকম প্রমান পাওয়া যায়, সেই প্রার্থী তাৎক্ষণিক চাকুরি পাওয়ার যোগ্যতা হারাবে এবং প্রচলিত আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

তিনি বলেন, সর্বপরী বাংলাদেশ পুলিশ কনস্টেবল পদে নিয়োগের লক্ষে পরিবর্তিত আধুনিক নিয়োগ প্রক্রিয়ায় সাতটি ধাপ অনুসরণ করতে হবে। প্রিলিমিনারী স্কিনিং,শারীরিক মাপ ও শারীরিক সক্ষমতা, লিখিত পরিক্ষা, মনতাস্তিক ও মৌখিক পরিক্ষা, প্রাথমিক নির্বাচন, পুলিশ ভেরিকেশন ও স্বাস্থ্য পরিক্ষা চূড়ান্ত প্রশিক্ষণ এই সাতটি ধাপ তাদের অনুসরণ করতে হবে।

ফরিদপুর জেলা সদরসহ ৯ টি উপজেলার ৯ জন অফিসার ইনচার্জ, জেলার গোয়েন্দা বিভাগ সার্বক্ষণিক সজাগ দৃষ্টিতে থাকবে পুলিশে লোক নিয়োগের ব্যাপারে কোন অনিয়মের তথ্য পেলে, কেউ জানলে সকল ইউনিটে জানানোর জন্য অনুরোধ করা হয়। কোন প্রার্থীকে প্রোলভন দিয়ে বা কেউ যদি টাকা পয়সা লেনদেন করছেন কিনা এবং দালালদের মোবাইল ফোন কল নিয়ন্ত্রন করে সব কিছু জেলার সকল গোয়েন্দা বিভাগ পর্যবেক্ষণ করবে বলে তিনি জানান।

 

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category