• রবিবার, ২৮ নভেম্বর ২০২১, ১০:৫৭ পূর্বাহ্ন

সাহিত্য দিগন্ত লেখক পুরস্কার পেলেন ভাঙ্গার মেয়ে শারমিন রহমান সুইট

Reporter Name / ১৭৭ Time View
Update : সোমবার, ২৫ অক্টোবর, ২০২১

নিজস্ব প্রতিবেদক :: অমর একুশে বইমেলা ২০২১ এ পেন্সিল পাবলিকেশন্স থেকে প্রকাশিত “নির্মাতা তারেক মাসুদ” গবেষণা গ্রন্থটির জন্য সাহিত্য দিগন্ত লেখক পুরস্কার পেলেন গল্পকার, প্রাবন্ধিক শারমিন রহমান সুইট।

গত ২২ অক্টোবর ঢাকার কাঁটাবনের কবিতাক্যাফেতে চমৎকার এক আয়োজনের মধ্য দিয়ে এ অনুষ্ঠান সম্পন্ন হয়। এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলা একাডেমির মহা পরিচালক মুহম্মদ নুরুল হুদা, বাংলা একাডেমির পুরস্কার প্রাপ্ত বরেণ্য কবি আসলাম সানী, বাংলা একাডেমির পরিচালক রহিমা আক্তার কল্পনা, বাংলা একাডেমির উপ- পরিচালক ড. শাহাদাৎ হোসেন নিপু, সাহিত্যিক গোলাম মোর্শেদ চন্দন,বীর মুক্তিযোদ্ধা, গবেষক জিয়াউল হক, একাত্তর টিভির সংবাদ উপস্থাপক এবং জনপ্রিয় মিডিয়া ব্যক্তিত্ব ফারজানা করিম এবং বিভিন্ন কবি,সাহিত্যিকগণ।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন কবি জায়েদ হোসাইন লাকী।

শারমিন রহমান ফরিদপুর জেলার ভাঙ্গা উপজেলার ঘারুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক হিসেবে কর্মরত আছেন।” নির্মাতা তারেক মাসুদ ” গ্রন্থটির জন্য তিনি পেয়েছেন” তারেক মাসুদ অ্যাওয়ার্ড ২০২১। ” এই বইটি তার প্রকাশিত দ্বিতীয় বই। ‘কয়েদি নম্বর ৩৩২ ‘ নামে প্রকাশিত প্রথম গল্পগ্রন্থটি পাঠক মহলে ব্যাপক সাড়া ফেলে। শারমিন রহমান ভাঙ্গা উপজেলার পূর্ব সদরদী গ্রামে জন্মগ্রহণ করেন। তার মা পেশায় একজন শিক্ষক। চার ভাইবোনের বড় তিনি ।

পরিবারের দায়িত্ব পালনের পাশাপাশি কর্মক্ষেত্রে তার কাজের সুনাম রয়েছে। তিনি তার কাজের স্বীকৃতি স্বরুপ ভাঙ্গা উপজেলার প্রথম আইসিটি এম্বাসাডর হিসেবে নির্বাচিত হয়েছেন। শিক্ষার্থী, অভিভাবক এবং সহকর্মীদের মাঝে তিনি বেশ জনপ্রিয়। করোনার ঘরবন্দী সময়ে তিনি শিক্ষার্থীদের সাথে যোগাযোগ রেখেছেন সমানভাবে। ভালোবেসে তাদের পাশে থেকেছেন। অনলাইন ক্লাসেও তিনি বেশ জনপ্রিয়।

সাহিত্যচর্চা এবং কাজের জায়গা দুটোতেই তিনি সমান আন্তরিকতা ও দক্ষতার ছোঁয়া রাখছেন। তিনি আমাদের ভাঙ্গা উপজেলার গর্ব। সচেতন নাগরিক সমাজের প্রেরণাকারীরা গল্পকার, প্রাবন্ধিক শারমিন রহমান সুইট এর উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category