• শুক্রবার, ২০ মে ২০২২, ১২:১৪ পূর্বাহ্ন

ভাঙ্গায় আ’লীগ নেতার উপর হামলা

Reporter Name / ১২৪ Time View
Update : সোমবার, ১ নভেম্বর, ২০২১

লিড-নিউজ ডেস্ক :: আসন্ন ভাঙ্গা উপজেলার ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামীলীগের মনোনয়ন না পাওয়ার বেদনায় স্থানীয় আ’লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক (কাজী জাফর উল্লা গ্রুপের) আকরামুজ্জামান রাজাকে দায়ী করে ইউনিয়ন আওয়ামীলীগের অপর এক নেতা ও তার সহকর্মীরা হামলা চালিয়ে গুরুত্বর আহত করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। গুরুত্বর আহত ওই নেতাকে ভাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। ঘটনাটি ঘটেছে আজ সোমবার (১ নভেম্বর) দুপুরে উপজেলা পরিষদের সামনে।

জানা গেছে, ইউনিয়ন পরিষদের নির্বাচনকে সামনে রেখে তুজারপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসলাম মিয়া আওয়ামীলীগের নৌকা প্রত্যাশী চেয়ারম্যান পদের একজন সম্ভাব্য প্রাথী হিসেবে দীর্ঘদিন মাঠে কাজ করে আসছিলেন। আসলামের নৌকার মনোনয়নের একাজে স্থানীয় আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক (কাজী জাফর উল্লা গ্রুপের) আকরামুজ্জামান রাজা বিবিধ সময়ে সহযোগিতা করে আসলেও মনোনয়ন সমাগত সময়ে তার প্রতি বিবিধ কারনে অসন্তোষ  প্রকাশ করেন তিনি।

ফলে ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসলাম মিয়া ও আকরামুজ্জামান রাজার সাথে মনোমালিন্যর সৃষ্টি হয় দুজনের। একটি পর্যায়ে বাংলাদেশ কেন্দ্রীয় আওয়ামীলীগ নির্বাচন মনোনয়ন বোর্ড আগামী ২৮ নভেম্বর ভাঙ্গা উপজেলার ১২টি ইউনিয়নের অনুষ্ঠিতব্য নির্বাচনকে সামনে রেখে গত সপ্তাহে তুজারপুর ইউনিয়ন আওয়ামী লীগসহ অপর ১১টি ইউনিয়নে আওয়ামীলীগের প্রার্থীদের চূড়ান্ত তালিকা ঘোষণা করেন।

প্রকাশিত তালিকায় তুজারপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সম্ভাব্য প্রার্থী আসলাম মিয়ার নাম বাদ পড়ায় তিনি চরম ক্ষুব্ধ হয়ে উঠেন। এজন্য তিনি আকরামুজ্জামান রাজাকে দায়ী করার পাশাপাশি অভিযোগ তোলেন প্রতিপক্ষ প্রার্থীর সাথে একটি গোপন আতাত করে তার সাথে প্রতারণা ও কৌশলে নাম বাদ দেওয়া হয়েছে।

মনোনয়ন বঞ্চিত হওয়ার পিছনে আকরামুজ্জামান রাজার উপর ক্ষোভের বশবর্তী আজ আসলাম মিয়া ও তার অনুসারীরা আক্রামুজ্জামান রাজার উপর হামলা চালালে তিনি গুরুত্বর আহত হন। পরে আহত অবস্থায় এলাকাবাসী তাকে উদ্ধার করার পর ভাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

এবিষয়ে জানতে চাইলে ভাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেকের কর্তব্যরত চিকিৎসক মঈনুদ্দিন আহমেদ সেতু সাংবাদিকদের বলেন, আঘাত বেশ গুরুত্বর হওয়ায় একটি দাঁতের ক্ষতি হয়েছে।

ভাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বিকাশ চন্দ্র জানান, আওয়ামীলীগ নেতার উপর হামলার এমন খবর পেয়ে পুলিশ তাৎক্ষনিক ব্যবস্থা গ্রহণ করেছে। তিনি আরও বলেন, পরবর্তীতে অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষ দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

আকরামুজ্জামান রাজা সাংবাদিকদের বলেন, তুজারপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসলাম মিয়া ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে তুজারপুর হতে মনোনয়ন চেয়েছিল কিন্ত আওয়ামীলীগের কেন্দ্রীয় সিদ্ধান্তে হাবিব নামের অপর একজনকে মনোনয়ন পাওয়ায় আসলাম আমার উপর কিছুটা ক্ষিপ্ত ছিল। একজন ইউনিয়ন নেতা হয়ে সিনিয়র নেতার উপর এ হামলার ঘটনার তিনি সুষ্ঠু তদন্ত সাপেক্ষে বিচারের দাবী জানিয়ে আইনের আশ্রয় গ্রহণ করবেন বলেও জানান। তিনি সাংবাদিকদের আরও বলেন তার বিরুদ্ধে আসলাম যে ধরনের অভিযোগ তুলেছেন তা কাল্পনিক কাহিনী মাত্র।

অভিযুক্ত আসলাম বলেন, আমি ও তুজারপুর ইউপি নির্বাচনে আওয়ামী লীগের নৌকার প্রার্থী হাবিব একসাথে সকালে উপজেলায় নমিনেশন ফরম জমা দিতে আসি। আমার মনোনয়ন শুরু থেকে বিভিন্ন সময়ে আমার সাথে অসৌজন্যমূলক আচরণ করার পাশাপাশি আজ সকালে আমাকে উদ্দেশ্যে করে আকরামুজ্জামান রাজা বেশ কিছু খারাপ মন্তব্য করলে উত্তেজিত হয়ে নেতা-কর্মীরা হামলা চালায় বলে জানান।

ভাঙ্গা উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি মিরন হাওলাদার সাংবাদিকদের বলেন, ইউনিয়ন পর্যায়ের নেতা হয়ে একজন সিনিয়রদের উপর এধরনের হামলার ঘটনা অত্যন্ত দুঃখজনক। এতে করে নিজেদের মাঝে দলীয় শৃঙ্খলা নষ্ট হয় দাবী জানিয়ে তিনি বলেন বিষয়টি নিয়ে আমাদের নেতার সাথে কথা বলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

উল্লেখ্য ২০১৪ সালের জাতীয় নির্বাচনের পর থেকে নৌকার প্রার্থী আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য কাজী জাফরউল্লাহ ও স্বতন্ত্র প্রার্থী মজিবুর রহমান চৌধুরী নিক্সন দুটি ধারায় ভাঙ্গায় আওয়ামীলীগ ও তার অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা বিভাজন হয়ে পড়ে। এরপর হতে কাজী জাফরউল্লাহর পক্ষের স্থানীয় আওয়ামীলীগ সভাপতি ও সাধারণ সম্পাদক দুটি পদ ভারপ্রাপ্ত দুই নেতেকে দায়িত্ব দেওয়া হয়। অপরদিকে মূলধারার নির্বাচিত স্থানীয় আওয়ামীলীগ সভাপতি ও সাধারণ সম্পাদক দুজন পরবর্তীতে যোগদান করেন সংসদ সদস্য মজিবুর রহমান চৌধুরী নিক্সনের সাথে।

 

 

 

 

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ