• শুক্রবার, ২০ মে ২০২২, ০১:২৪ পূর্বাহ্ন

বিসিএলের ফাইনালে ওয়ালটন সেন্ট্রাল-সাউথ জোন

Reporter Name / ১০১ Time View
Update : বুধবার, ২৯ ডিসেম্বর, ২০২১

লিড-নিউজ :: বঙ্গবন্ধু বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) নবম আসরে চারদিনের ফরম্যাটে ফাইনাল নিশ্চিত করেছে ওয়ালটন সেন্ট্রাল জোন ও বিসিবি সাউথ জোন। দুই দল ২ জানুয়ারি মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ট্রফির লড়াইয়ে মুখোমুখি হবে।

বুধবার (২৯ ডিসেম্বর) ওয়ালটন সেন্ট্রাল ও বিসিবি সাউথের মধ্যকার ম্যাচটি ড্র হয়। এই ম্যাচের ওপরই নির্ভর করছিল এবারের আসরের ফানালিস্ট কে হবে! তিন রাউন্ড শেষে সর্বোচ্চ ১২ পয়েন্ট নিয়ে সাউথ জোন ও ১১ পয়েন্ট নিয়ে ওয়ালটন সেন্ট্রাল ফাইনাল নিশ্চিত করে। ১০ পয়েন্ট নিয়ে বিসিবি নর্থ জোন তৃতীয় ও ৮ পয়েন্ট নিতে ইসলামী ব্যাংক ইস্ট জোন চতুর্থ স্থানে।

ওয়ালটন সেন্ট্রাল ও সাউথের ম্যাচটি প্রত্যাশিতভাবে ড্রয়ে সমাপ্তি হয়। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে রান উৎসবে মেতেছিলেন দুই দলের ব্যাটসম্যানরা। দুই দলের ৫ ব্যাটসম্যান দেখা পেয়েছেন সেঞ্চুরির।

প্রথম ইনিংসে আগে ব্যাটিং করে অধিনায়ক শুভাগত হোম চৌধুরীর ১৫২ ও সৌম্য সরকারের ১৫০ রানে ভর করে ৪৮১ রান করে ওয়ালটন সেন্ট্রাল। দ্বিতীয় দিন দ্বিতীয় সেশনের মাঝামাঝি সময়ে গিয়ে অলআউট হয় দলটি। এরপর প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নেমে সাউথের তৌহিদ হৃদয়ের ১২২, অমিত হাসানের ১১৭ ও জাকির হাসানের ১০৯ রানে ভর করে ৪৯৪ রান করে। দ্বিতীয় দিন দেড় সেশন, তৃতীয় দিন পুরোটা খেলে চতুর্থ দিন প্রথম সেশনের পর দ্বিতীয় সেশনের শুরুতে অলআউট হয় দলটি।

১৩ রান পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংস খেলতে নেমে ৪ উইকেট হারিয়ে ৯৯ রান করে ওয়ালটন সেন্ট্রাল। ফল না হওয়ার সম্ভাবনা না থাকায় দিনের শেষ ঘণ্টায় ড্র মেনে নেয় দুই দল। ব্যাট হাতে ১৫২ ও বল হাতে ১ উইকেট নিয়ে ম্যান অব দ্য ম্যাচ হয়েছেন ওয়ালটন সেন্ট্রালের অধিনায়ক শুভাগত।

দুই দল মিরপুরে এবার ট্রফির লড়াইয়ে নামবে। এর আগে ওয়ালটন সেন্ট্রাল দুইবার চ্যাম্পিয়ন হয়েছিল বিসিএলে- প্রথমবার ২০১২-১৩ মৌসুমে ও দ্বিতীয়টি ২০১৫-১৬ মৌসুমে। আর গত তিন আসর ধরে চ্যাম্পিয়ন সাউথ। ৮ আসরের মধ্যে তারা শিরোপা জিতেছে ৫ বার। অন্য ট্রফি জেতে বিসিবি নর্থ জোন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ