• শুক্রবার, ২০ মে ২০২২, ১২:২৯ পূর্বাহ্ন

ভাঙ্গায় অস্বাস্থ্যকর গরুর মাংস বিক্রেতাদের শাস্তির দাবীতে মানববন্ধন

Reporter Name / ১৯৩ Time View
Update : রবিবার, ২ জানুয়ারী, ২০২২

লিড-নিউজ দক্ষিণাঞ্চল অফিস :: গৃহস্তের বাড়ি থেকে সাত মাসের গাভিন গরু চুরি, জবাই শেষে গাভির (পেটে মৃত বাচ্চা পাওয়া যায়) অস্বাস্থ্যকর মাংস প্রকাশ্য বিক্রির করার ঘটনায় কসাই রেজাউল ফকির ও আব্দুর রহিমের পশু জবাই লাইসেন্স বাতিলের পাশাপাশি দুই কসাইয়ের মদদকারীদের ও এলাকায় অস্বাস্থ্যকর গরুর মাংস বিক্রেতাদের শাস্তির দাবীতে ফরিদপুরের ভাঙ্গায় একটি মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

আজ রোববার (২ জানুয়ারী) সকালে ফরিদপুর-টেকেরহাট মহাসড়কের পুখুরিয়া বাসস্ট্যান্ড এলাকায় ঘন্টাব্যাপী মানববন্ধন অনুষ্ঠিত হয়। এসময় এলাকার শত শত সচেতন নাগরিক সমাজের লোকজন অংশ গ্রহণ করেন।

মানবন্ধনে বক্তারা ভাঙ্গা উপজেলা প্রশাসনের কাছে ঘটনার সাথে জড়িত দুই কসাইয়ের পশু জবাই লাইসেন্স বাতিলের জোর দাবীটে বক্তব্য রাখেন, আলমগীর হোসেন মোল্লা, মোঃ সজল তালুকদার, ফরিদুর রহমান মাতুব্বর, জহির শাহ, কুদ্দুছ মিয়া, লিটন মিয়া প্রমুখ।

উল্লেখ্য যে, শনিবার (১ জানুয়ারি) পুখুরিয়া বাসষ্টান্ড সংলগ্ন বাজারে আঃ রহিম ও রিয়াজুল ফকির দুই কসাই স্থানীয় মোশারফ কসাইর সহযোগীতায় ডাঙ্গী বাঙালকান্দা গ্রামের সলেমান শেখের ৭ মাসের একটি গাভীন গরু চুরি করে এনে জবাই করার সময় গাভির পেটের মৃত বাছুরসহ বস্তাবন্দী করে। ঘটনাটি এলাকায় জানাজানি হলে কসাই রেজাউল ফকির ও আব্দুর রহিমকে স্থানীয়রা আটক করে উপজেলা প্রশাসনকে ঘটনাটি তারা জানান। পরে গাভির মালিক সলেমান শেখ গাভিটি নিজের বলে শনাক্ত করেন এবং ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও ভাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা আজিম উদ্দিন ভোক্তা অধিকার আইনে আটক দুই কসাইকে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন।

 

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ