• শুক্রবার, ২০ মে ২০২২, ১২:২৭ পূর্বাহ্ন

কমনওয়েলথ গেমসের বাছাইপর্বে বাংলাদেশের দল ঘোষণা

Reporter Name / ২০৪ Time View
Update : শনিবার, ৮ জানুয়ারী, ২০২২

ক্রীড়া ডেস্ক :: চলতি বছরের জুলাইতে বিরমিংহ্যামে অনুষ্ঠিত হবে ২২তম কমনওয়েলথ গেসম। এই গেমসের একটি ইভেন্ট নারী ক্রিকেট। মালয়েশিয়ায় হবে আইসিসি কমনওয়েলথ গেমস নারী ক্রিকেটের বাছাইপর্ব। সেখানে অংশ নিবে বাংলাদেশ ক্রিকেট দল। বাছাইপর্বের জন্য আজ শুক্রবার ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। স্ট্যান্ডবাই হিসেবে রাখা হয়েছে তিনজনকে।

বাংলাদেশ নারী ক্রিকেট দলকে নেতৃত্ব দিবেন নিগার সুলতানা জ্যোতি। টি-টোয়েন্টির পর ওয়ানডে দলেরও অধিনায়কত্ব পেলেন তিনি।

অবাক করা বিষয় হলো বাছাইপর্বের মূল দল থেকে বাদ দেওয়া হয়েছে পেসার জাহানারা আলমকে। এই প্রথম তিনি দল থেকে বাদ পড়লেন। ধারনা করা হচ্ছে কিছুদিন আগে সামাজিক যোগাযোগ মাধ্যমে তার দেওয়া একটি স্ট্যাটাসের কারণেই মূল দল থেকে বাদ পড়েছেন তিনি। তার জায়গায় মূল দলে জায়গা পেয়েছেন সুরাইয়া আজমিন ছন্দা।

আগামীকাল শনিবার সন্ধ্যায় মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরের উদ্দেশ্যে দেশ ছাড়বে নারী ক্রিকেট দল। যেখানে বাংলাদেশ ছাড়াও মালয়েশিয়া, স্কটল্যান্ড, শ্রীলঙ্কা ও কেনিয়া অংশ নিবে।

দল সম্পর্কে নির্বাচক মঞ্জুরুল ইসলাম বলেন, ‘কমনওয়েলথ গেমস বাছাইপর্বের জন্য আমরা একটি ভারসাম্যপূর্ণ দল নির্বাচন করেছি। আমরা নির্দিষ্ট কয়েকটি ক্রাইটেরিয়া মেনে দল বাছাই করেছি। যেহেতু আমরা ভবিষ্যত নিয়ে পরিকল্পনা করছি সেহেতু এই বাছাইপর্ব হতে পারে আমাদের তরুণদের জন্য নিজেদের মেলে ধরার টুর্নামেন্ট।’

১৫ সদস্যের বাংলাদেশ দল: নিগার সুলতানা জ্যোতি (অধিনায়ক), রুমানা আহমেদ, সালমা খাতুন, ফারজানা হক পিংকি, ফাহিমা খাতুন, রিতু মনি, মুর্শিদা খাতুন, নাহিদা আক্তার, শারমিন আক্তার সুপ্তা, লতা মণ্ডল, শবনম মুস্তারি, ফারিহা ইসলাম তৃষ্ণা, সানজিদা আক্তার মেঘলা ও সুরাইয়া আজমিন।

স্ট্যান্ড বাই: জাহানারা আলম, নুজহাত তাসনিয়া ও খাদিজা-তুল-কুবরা।

১৮ জানুয়ারি নিজেদের প্রথম ম্যাচে কেনিয়ার মুখোমুখি হবে বাংলাদেশ। পরদিন বাংলাদেশের প্রতিপক্ষ মালয়েশিয়া। ২৩ জানুয়ারি শেষ তৃতীয় ম্যাচে জ্যোরি-ফাহিমারা খেলবেন স্কটল্যান্ডের বিপক্ষে। আর ২৪ জানুয়ারি শেষ ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ শ্রীলঙ্কা।

 

 

 

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ