• বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০৭:০৫ পূর্বাহ্ন

পুতিনকে যুদ্ধাপরাধী আখ্যায়িত করে মার্কিন সিনেটে প্রস্তাব পাস

Reporter Name / ১৪২ Time View
Update : বুধবার, ১৬ মার্চ, ২০২২

আন্তর্জাতিক ডেস্ক :: রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে যুদ্ধাপরাধী হিসাবে আখ্যায়িত করে একটি নিন্দা প্রস্তাব পাস হয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রের সিনেটে। এ সময় কংগ্রেসের সকল সদস্য ঐক্যবদ্ধভাবে এই প্রস্তাবের পক্ষে ভোট দেয়। খবর এনডিটিভি।

রিপাবলিকান সিনেটর লিন্ডসে গ্রাহাম গতকাল মঙ্গলবার (১৫ মার্চ) এই নিন্দা প্রস্তাবটি সিনেটে উত্থাপন করেন। উভয় পক্ষের সিনেট সদস্যরা তা সমর্থন করেন। এতে করে অন্য দেশগুলো ইউক্রেনে আক্রমণের সময় সংঘটিত যুদ্ধাপরাধের তদন্তের বিষয়ে হেগে অবস্থিত আন্তর্জাতিক অপরাধ আদালতে (আইসিসি) আবেদনের কাজকে প্রভাবিত করতে পারে।

ডেমোক্রেটিক সিনেটের সংখ্যাগরিষ্ঠ নেতা চাক শুমার ভোট প্রদানের আগে তার বক্তৃতায় বলেন, ‘এই সভায় অমরা ডেমোক্র্যাট ও রিপাবলিকানরা একত্রিত হয়ে বলেছি, ভ্লাদিমির পুতিন ইউক্রেনের জনগণের বিরুদ্ধে সংঘটিত নৃশংসতার জন্য জবাবদিহিতা থেকে এড়াতে পারবেন না।’

এদিকে ইউক্রেনে চালানো আগ্রাসনকে দেশটিকে ‘নিরস্ত্রীকরণ’ এবং ‘নাৎসিবাদীদের দূর’ করার জন্য একটি ‘বিশেষ সামরিক অভিযান’ বলে অভিহিত করেছে রাশিয়া। এমনকি দেশটিকে একটি মার্কিন উপনিবেশ বলেও অভিহিত করেছেন রুশ প্রেসিডেন্ট পুতিন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

আরও সংবাদ