• শনিবার, ১৩ অগাস্ট ২০২২, ০১:০৮ অপরাহ্ন

প্রধামন্ত্রীর উপহার হস্তান্তর করতে ভাঙ্গায় উপজেলা প্রশাসনের সংবাদ সম্মেলন

Reporter Name / ৬১ Time View
Update : বুধবার, ২০ জুলাই, ২০২২

নিজস্ব প্রতিবেদক :: মুজিব বর্ষের উপহার ভূমিহীন ও গৃহহীন পরিবারদের জন্য প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ৩য় পর্যায়ে উপকার ভোগিদের অনুকূলে গৃহহস্তান্তর বিষয়ে সংবাদ সম্মেলন করেছেন ভাঙ্গা উপজেলা প্রশাসন।

মঙ্গলবার (১৯ জুলাই) দুপুরে উপজেলা পরিষদ সেমিনার কক্ষে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে ভাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার মোঃ আজিম উদ্দিন বলেন, ভাঙ্গা উপজেলায় প্রথম পর্যায়ে ২৫০টি, দ্বিতীয় পর্যায়ে ১৩৯টি এবং তৃতীয় পর্যায়ে ৩৮৩টি গৃহ সহ মোট-৭৭২ টি গৃহ নির্মাণ সম্পন্ন করেছে উপজেলা প্রশাসন। প্রতিটি গৃহ নির্মানের জন্য বরাদ্দ রয়েছে ২ লক্ষ ৭১ হাজার টাকা।

তিনি বলেন, ইতি মধ্যে ৬০৯টি গৃহ হস্তান্তর এবং বাকি ১৬৩টি গৃহ আগামী ২১শে জুলাই মাননীয় প্রধান মন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে উপকার ভোগিদের কাছে হস্তান্তর করবেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আরও বলেন, সুবিধাভোগী পরিবারদের জন্য খেলার মাঠ, শিক্ষা প্রতিষ্ঠান, ধর্মীয় উপাসনালয় মসজিদ, মন্দির, হাট বাজার স্থাপন, স্বাবলম্বী হতে বিভিন্ন প্রশিক্ষণ, প্রতিবন্ধীদের জন্য ঋণ দেওয়ার মাধ্যমে পুনর্বাসন নিশ্চিত করার পরিকল্পনা রয়েছে সরকারের। এছাড়াও উপকার ভোগী প্রতিটি পরিবারকে দুই শতাংশ জমির দলিল, বিনামূল্যে বিদ্যুৎ লাইনের ব্যবস্থা করে দেওয়া হচ্ছে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন, ভাঙ্গা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এসএম মোস্তাফিজুর রহমান, ভাঙ্গা সাংবাদিক ঐক্য ফোরাম, ভাঙ্গা প্রেসক্লাবের বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রিক মিডিয়ার সাংবাদিক বৃন্দ।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ