• বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০৬:৩০ পূর্বাহ্ন

ভাঙ্গায় শান্তিপূর্ন পরিবেশে এসএসসি ও দাখিল পরীক্ষা অনুষ্ঠিত

Reporter Name / ৬০ Time View
Update : বৃহস্পতিবার, ১৫ সেপ্টেম্বর, ২০২২

নিজস্ব প্রতিবেদক :: ফরিদপুরের ভাঙ্গায় শান্তিপূর্ন পরিবেশে তিনটি পরীক্ষা কেন্দ্রে অনুষ্ঠিত হয়েছে এসএসসি ও দাখিল পরীক্ষা।

ভাঙ্গা উপজেলা শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, এ বছর উপজেলায় নিয়মিত ও অনিয়মিতসহ মোট ২ হাজার ৪ শ ৭৪ জন পরীক্ষার্থী অংশ গ্রহণ করছে। এরমধ্যে এসসিতে, ১ হাজার আটশত ৮৩ জন, এসএসসি (ভোকেশনাল), ২৯৩ জন এবং দাখিল পরীক্ষায়, ২৯৮ জন শিক্ষার্থী অংশ গ্রহন করে।

ভাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা আজিম উদ্দিন বলেন এ বছর তিনটি মূল কেন্দ্রে, এবং দুটি ভেন্যু কেন্দ্রসহ মোট ৫টি কেন্দ্রে এসএসসি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। পরীক্ষা কেন্দ্রগুলোর নিরাপত্তা এবং পরীক্ষার্থীদের নিবিগ্নে পরীক্ষার জন্য সার্বিক ব্যবস্থা গ্রহণ করেছে উপজেলা প্রশাসন।

ভাঙ্গা সরকারী পাইলট উচ্চ বিদ্যালয় মূল কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার পাশাপাশি ভাঙ্গার স্বনামধন্য পল্লীবেড়া ইকামাতে দ্বীন মডেল কামিল মাদ্রাসা কেন্দ্রে শান্তিপূর্ণ পরিবেশে দাখিল পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। এছাড়া ভাঙ্গা মহিলা কলেজ, ব্রাহ্মনকান্দা এএস একাডেমী, হামিরদী পাইলট উচ্চ বিদ্যালয়, কাজী ওয়ালী উল্লাহ উচ্চ বিদ্যালয়ে বৃহস্পতিবার পরীক্ষার প্রথম দিনে শান্পিূর্ণ ও নকলমুক্ত পরিবেশে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

সকালে উপজেলা নির্বাহী অফিসার আজিম উদ্দিন, সহকারী কমিশনার(ভূমি) মাহমুদুল হাসান, শিক্ষা কর্মকর্তা জালাল উদ্দিনসহ সংশ্লিষ্টরা কেন্দ্রগুলো পরিদর্শন করেন।

ইকামাতে দ্বীন মডেল কামিল মাদ্রাসায় অনুষ্ঠিত পরীক্ষা কেন্দ্রে পরিদর্শনকালে উপজেলা নির্বাহী অফিসার সাংবাদিকদের বলেন, এবছরে নতুন আঙ্গিকে পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। পরীক্ষার্থীরা যাতে সুন্দর পরিবেশে পরীক্ষা দিতে পারে তারজন্য যাবতীয় ব্যবস্থা গ্রহন করা হয়েছে। কেন্দ্রের নিরাপত্তাসহ সব প্রস্তুতি গ্রহন করে ইতমধ্যেই আইনশৃংখলা বাহিনী মোতায়েনসহ সংশ্লিষ্টদের দায়িত্বভার দেওয়া হয়েছে। শিক্ষার মান বজায় রাখতে যা যা করনীয় সব ব্যবস্থা গ্রহন করা হবে।

এ সময় কেন্দ্র পরিদর্শন টিম সদস্য হিসেবে কৃষি কর্মকর্তা সুদর্শন শিকদার, অধ্যক্ষ আবু ইউছুফ মৃধা, কৃষক উন্নয়ন ফাউন্ডেশ কর্মকর্তা মোঃ শাহ আলম, একাডেমিক সুপারভাইজার প্রহলাদ বিশ্বাস, ও কেন্দ্র সচিব মাওলানা মোঃ ইব্রাহিম মিয়া উপস্থিত ছিলেন ইকামাতে দ্বীন মডেল কামিল মাদ্রাসায়।

 

 

 

 

 

 

 

 

 

 

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

আরও সংবাদ